ঢাকা, রবিবার - ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত সংবাদ

সোলেমানী হত্যাকাণ্ডের প্রতিশোধ চায় ইরান

[print_link]

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনি বলেছেন, কাশেম সোলেমানী হত্যাকাণ্ডের প্রতিশোধ চায় ইরান।

শুক্রবার ( ৩ জানুয়ারি) ইরানের রেভুলেশনারি গার্ড কোরের (আইআরজিসি) কুদস বাহিনীর প্রধান মেজর জেনারেল কাশেম সোলেমানীকে রকেট হামলা চালিয়ে হত্যার পর প্রথম আনুষ্ঠানিক প্রতিক্রিয়ায় তিনি একথা বলেন। এদিকে মার্কিন হামলায় ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর এলিট কুদস ফোর্সের প্রধান জেনারেল কাসেম সোলেমানি নিহত হয়েছেন। এ ঘটনায় আমেরিকার ওপর ‘ভয়াবহ প্রতিশোধ’ নেওয়া হবে বলে হুঁশিয়ারি জানিয়েছেন ইরানি বিপ্লবী গার্ড বাহিনীর সাবেক কমান্ডার মোহসেন রেজায়ি।

আরও পড়ুন  বঙ্গবন্ধুর খুনিকে বাংলাদেশে হস্তান্তর করলো ভারত

খামেনী বলেন, এই হত্যাকাণ্ডের সাথে জড়িত সবাইকে কড়া প্রতিশোধের মুখে পড়তে হবে। শত্রু মিত্র নির্বিশেষে সকলেই জানেন প্রতিরোধের পথে থামবার কোনো সুযোগ নেই। মুজাহিদদের জন্য অপেক্ষা করছে চূড়ান্ত বিজয়।তিনি আরও বলেন, কাশেম সোলেমানী দেশের জন্য নিজে জীবন উৎসর্গ করে দিতে সদা প্রস্তুত ছিলেন। আল্লাহ তাকে শহীদ হিসেবে কবুল করুন। যারা তার রক্তে নিজেদের হাত রাঙ্গিয়েছে নিঃসন্দেহে তারা মানুষের মধ্যে সর্বনিম্ন স্তরের।

আরও পড়ুন  করোনা: নিয়োগ পেলেন দুই হাজার চিকিৎসক

এরপর, খামেনি মৃত কাশেম সোলেমানীর শোকগ্রস্থ স্ত্রী, পরিবার, সন্তান ও ইরানি জনগণের প্রতি তার সহমর্মিতা প্রকাশ করেন। এছাড়াও কাছেম সোলেমানীর মৃত্যুতে ইরানে তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেন তিনি।রেজায়ী বলেন, শহীদ জেনারেল কাসেম সুলেমানি আমাদের অন্য শহীদ ভাইদের সঙ্গে যোগ দিয়েছেন। কিন্তু, আমরা এ ঘটনায় আমেরিকার ওপর ভয়াবহ প্রতিশোধ নেবো।

আরও পড়ুন  প্রণব মুখার্জির মৃত্যুতে বিএনপির শোকবার্তা
এ ঘটনায় এরই মাঝে ইরানের উচ্চ নিরাপত্তা পরিষদের জরুরি বৈঠক ডাকা হয়েছে। সোলেমানি হত্যার পরবর্তী করণীয় নিয়ে এ বৈঠকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হবে।
CNN।crimenews

আলোচিত সংবাদ

এ বিভাগের আরও

সর্বশেষ