ঢাকা, মঙ্গলবার - ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত সংবাদ

দূতাবাস হামলায় ইরান দায়ী: ট্রাম্প

[print_link]

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

ইরাকে মার্কিন দূতাবাসে হামলার ঘটনায় ইরানকে দায়ী করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হুমকি দিয়ে বলেছেন, এজন্য তেহরানকে চরম মূল্য দিতে হবে।

এক টুইটবার্তায় বুধবার ট্রাম্প বলেন, শুক্রবার ইরান ইরাকের উত্তরাঞ্চলে রকেট হামলা চালিয়ে মার্কিন ঠিকাদারকে হত্যা এবং বেশ কয়েকজনকে আহত করেছিল। হামলার জন্য এর পুরো দায় ইরানকেই নিতে হবে।আমাদের যে কোনো স্থাপনায় প্রাণহানি বা ক্ষয়ক্ষতির জন্য ইরানকেই পুরোপুরি দায়ী করা হবে। অনেক বড় মূল্য দিতে হবে তাদেরকে! এটি কোনো সতর্কবার্তা না, এটি একটি হুমকি। নতুন বছরের শুভেচ্ছা!

আরও পড়ুন  বোয়ালখালীতে প্রথম করোনা রোগী শনাক্ত

রোববারের ওই বিমান হামলায় ইরান সমর্থিত কাতাইব হিজবুল্লাহ (কেএইচ) সংগঠনটির অন্তত ২৫জন সদস্য নিহত এবং অর্ধশতাধিক আহত হয়। ওই হামলার প্রেক্ষিতে প্রতিবাদ জানিয়ে মঙ্গলবার ইরাকের রাজধানী বাগদাদে মার্কিন দুতাবাসে হামলা ও ভাঙচুর করে বিক্ষুব্ধ শিয়া মিলিশিয়া সমর্থকরা।

Donald J. Trump
@realDonaldTrump
The U.S. Embassy in Iraq is, & has been for hours, SAFE! Many of our great Warfighters, together with the most lethal military equipment in the world, was immediately rushed to the site. Thank you to the President & Prime Minister of Iraq for their rapid response upon request….
Donald J. Trump
@realDonaldTrump
….Iran will be held fully responsible for lives lost, or damage incurred, at any of our facilities. They will pay a very BIG PRICE! This is not a Warning, it is a Threat. Happy New Year!
দূতাবাস রক্ষায় ইরাক তাদের নিরাপত্তা বাহিনীকে ব্যবহার করবে বলে আশা প্রকাশ করেন ট্রাম্প।

এছাড়া তাৎক্ষণিকভাবে ওই অঞ্চলে সাড়ে ৭শ’ মার্কিন সেনা মোতায়েন করার ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী মার্ক এসপার। আগামী কয়েকদিন ইরাকি সেনাবাহিনীর অতিরিক্ত একটি দলও সেখানে থাকবে।

আরও পড়ুন  ইরানে করোনা আক্রান্তে মৃতের সংখ্যা ৭২৪

সিএনএন ক্রাইম

আলোচিত সংবাদ

এ বিভাগের আরও

সর্বশেষ