ঢাকা, মঙ্গলবার - ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত সংবাদ

আওয়ামী লীগের নেতা নির্বাচন আজ

[print_link]

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

ক্ষমতাসীন আওয়ামী লীগের ২১তম ত্রি-বার্ষিক জাতীয় সম্মেলন শুরু হয়েছে শুক্রবার (২০ ডিসেম্বর)। আর শনিবার (২১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে দ্বিতীয় দিনে কাউন্সিল অধিবেশনে নেতা নির্বাচন অনুষ্ঠিত হবে। আর এর মধ্যদিয়ে এই সম্মেলন শেষ হবে।

দলের প্রধান হিসেবে শেখ হাসিনাই থাকছেন এটা প্রায় নিশ্চিত। তবে সাধারণ সম্পাদকে পরিবর্তন আসবে কি না তা নিয়ে রয়েছে ধোঁয়াশা। এছাড়া আলোচনায় আছেন আরও বেশ কয়েকজন নেতা। তবে এক্ষেত্রে সিদ্ধান্ত নেয়ার ভার শেখ হাসিনার ওপরই অর্পণ করবেন কাউন্সিলররা।জাতীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে শনিবার (২১ ডিসেম্বর) প্রায় সাড়ে সাত হাজার কাউন্সিলর অংশ নিচ্ছেন। সম্মেলনের কাউন্সিল অধিবেশন সকাল সাড়ে ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে অনুষ্ঠিত হচ্ছে। কাউন্সিল অধিবেশনে নতুন কার্যনির্বাহী সংসদ নির্বাচন করা হবে।

আরও পড়ুন  ওয়ার্ড পর্যন্ত ত্রাণ কমিটি গঠন করবে স্বেচ্ছাসেবক লীগ

এসময় কমিটি নির্বাচনের কার্যক্রম পরিচালনা করবেন নির্বাচন কমিশন। দলের উপদেষ্টামন্ডলীর সদস্য অ্যাডভোকেট ইউসূফ হোসেন হুমায়ুনকে প্রধান নির্বাচন কমিশনার এবং উপদেষ্টা পরিষদের দুই সদস্য ড. মসিউর রহমান ও সাইদুর রহমানকে নির্বাচন কমিশনার করা হয়েছে।অধিবেশনের শুরুতে দেওয়া বক্তব্যে শেখ হাসিনা বলেন, শীতের তীব্রতা বেড়েছে। সকালে রাজধানীতে তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে। আমরা চাচ্ছি কর্মসূচি সংক্ষিপ্ত করে দ্রুত শেষ করতে।

আরও পড়ুন  দেশে নতুন আক্রান্তের সংখ্যা ১০৪১, মৃত ১৪ জন

তিনি বলেন, এই অধিবেশনের শেষপর্যায়ে আপনারা নতুন নেতা নির্বাচন করবেন। আমরা চাচ্ছি কর্মসূচিগুলো সংক্ষিপ্ত করে বিকেলের আগেই নতুন নেতা নির্বাচনের কাজ সম্পন্ন করতে।

কাউন্সিলরদের উদ্দেশে শেখ হাসিনা আও বলেন, সংগঠনকে আরও শক্তিশালী করতে হবে। জাতির পিতার আদর্শ মেনে সবাইকে চলতে হবে। যেসব জেলায় এখনো সম্মেলন হয়নি, সেগুলো দ্রুত করতে হবে। আওয়ামী লীগ সভাপতি বলেন, জাতির পিতা যে লক্ষ্য নিয়ে দেশ স্বাধীন করেছিলেন, সেই স্বাধীনতার অধিকার যাতে মানুষ পায় সেটা আমাদের নিশ্চিত করতে হবে।

আরও পড়ুন  বিশেষ প্রোটোকলে করোনায় মৃতের দাফন হবে

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সূচনা বক্তব্যের পর সাংগঠনিক রিপোর্ট পেশ করছেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

কাউন্সিল অধিবেশনে দলটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৮১ সদস্যের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ নির্বাচন করা হবে। তবে শনিবার ঘোষণা করা হবে দলের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ গুরুত্বপূর্ণ কিছু পদের নাম।

সিএনএন ক্রাইম

আলোচিত সংবাদ

এ বিভাগের আরও

সর্বশেষ