ঢাকা, মঙ্গলবার - ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত সংবাদ

চট্টগ্রামে ১ দিনে আরও শনাক্ত ২২২ জন

[print_link]

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

চট্টগ্রামের করোনা পরিস্থিতি ক্রমশ ভয়ংকররূপ ধারণ করছে। প্রতিদিনই আশংকাজনকভাবে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। একই সাথে লম্বা হচ্ছে মৃত্যুর মিছিলও। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও ২২২ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। এই সময়ে করোনায় মারাও গেছেন ৫ জন। 

শনিবার (১৩ জুন) সকালে এসব তথ্য নিশ্চিত করেন চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা সেখ ফজলে রাব্বী।

আরও পড়ুন  ক্ষমায় মুক্তি পাওয়া খুনি আবারো খুনে জড়ালেন

তিনি জানান, নতুন আক্রান্তদের মধ্যে  ১৬২ জন চট্টগ্রাম নগর এলাকার এবং ৬০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ জন।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২২৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা পজিটিভ শনাক্ত হয় ৪৫ জনের। যার মধ্যে ২২ জন নগরের ও ২৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

আরও পড়ুন  ঢামেকের আইসোলেশন ওয়ার্ডে ২ জনের মৃত্যু

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১২৩ টি নমুনা পরীক্ষা করে ১১ জনের মধ্যে করোনাভাইরাস পাওয়া গেছে, যাদের সকলেই নগরের।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৫৮টি নমুনা পরীক্ষা করে ২৬ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়। যাদের সকলেই বিভিন্ন উপজেলার।

কক্সবাজার মেডিক্যাল কলেজে (কমেক) ২০ নমুনা পরীক্ষায় ৩ করোনা রোগী শনাক্ত হয়। তবে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া যায়নি।

আলোচিত সংবাদ

এ বিভাগের আরও

সর্বশেষ