ঢাকা, রবিবার - ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত সংবাদ

চট্টগ্রামে ভেন্টিলেটর-ন্যাজাল ক্যানোলা দিল এস আলম গ্রুপ

[print_link]

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত রোগীদের নিরবচ্ছিন্ন চিকিৎসাসেবা নিশ্চিত করতে চট্টগ্রামের তিনটি হাসপাতালে ৬টি ভেন্টিলেটর ও ৮টি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা দিয়েছে এস আলম গ্রুপ।

মঙ্গলবার (২ জুন) সকালে থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক), চট্টগ্রাম জেনারেল হাসপাতাল ও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের কর্তৃপক্ষের কাছে এসব চিকিৎসা সরঞ্জাম হস্তান্তর করা হয়েছে। এস আলম গ্রুপ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

আরও পড়ুন  চিকনদন্ডী ইউনিয়নবাসীর সেবক হতে চাই: সেকান্দর চৌধুরী

যুক্তরাষ্ট্রে তৈরি ফিলিপস্ ব্যান্ডের প্রতিটি ভেন্টিলেটরের দাম সাড়ে ২৭ লাখ টাকা। নিউজিল্যান্ডের তৈরি প্রতিটি এয়ারবু হাই ফ্লো ন্যাজাল ক্যানোলার দাম  ১৫ লাখ টাকা। এছাড়া ঢাকা মেডিক্যালে একটি ভেন্টিলেটর ও মুগদা মেডিক্যালে একটি ভেন্টিলেটর এর মধ্যে দেওয়া হয়েছে।

বিএমএ চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরীর আহ্বানে সাড়া দিয়ে এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের  নির্দেশে চেয়ারম্যানের পিএস আকিজ উদ্দিনের মাধ্যমে এসব চিকিৎসাসামগ্রী দেওয়া হয়।

আরও পড়ুন  রাঙ্গুনিয়ায় বজ্রপাতে এক কৃষক নিহত

এর আগে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকদের নিরাপত্তার জন্য ৫০০টি পিপিই, চিকিৎসকদের ডিউটি রুমের জন্য ২টি ২ টনের এসি, ২টি নমুনা কালেশন বুথ, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের কোয়ারেন্টিনে থাকা চিকিৎসকদের আপ্যায়ন বাবদ ১ লাখ টাকা, ১টি ২ টনের এসি, ২টি নমুনা কালেকশন বুথ, বিআইটিআইডির চিকিৎসকদের ডিউটি রুমের জন্য ১টি ২ টনের এসি, ২টি নমুনা কালেকশন বুথ ও চট্টগ্রামের ১৪ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রতিটিতে ৫০টি করে ৭০০ পিপিই দিয়েছে এস আলম গ্রুপ।

আলোচিত সংবাদ

এ বিভাগের আরও

সর্বশেষ