ঢাকা, রবিবার - ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত সংবাদ

পাকিস্তানে আবাসিক এলাকায় যাত্রীবাহী বিমান বিধ্বস্ত

[print_link]

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

পাকিস্তান আন্তর্জাতিক বিমান (পিআইএ) সংস্থার একটি বিমান বিধ্বস্ত হয়েছে। জনবহুল এলাকার মধ্যে বিমানের ধ্বংসাবশেষ থেকে দাউদাউ করে আগুন জ্বলছে। কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে চার পাশ। আতঙ্কে বাড়ি থেকে বেরিয়ে এসেছেন বহু মানুষ।

শুক্রবার (২২ মে) ৯১ জন যাত্রী ও ৮ জন বিমানকর্মীকে নিয়ে করাচি বিমানবন্দরের কাছে ভেঙে পড়ে এ-৩২০ বিমানটি। লোকালয়ে বিমানটি ভেঙে পড়েছে বলে জানা গিয়েছে। হতাহতের সংখ্যা ঠিক কত, তা এখনও নিশ্চিত ভাবে জানা যায়নি। তবে শতাধিক প্রাণহানি হতে পারে বলে আশঙ্কা।

আরও পড়ুন  বাংলাদেশে এলএনজি সরবরাহে কাতার-যুক্তরাষ্ট্রের চুক্তি সই

পিআইএ’র এক মুখপাত্র জানিয়েছেন, স্থানীয় সময় আড়াইটার দিকে এয়ারবাসের এ৩২০ মডেলের জেট বিমানটির উড়ন্ত অবস্থায় কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

সিন্ধু প্রদেশের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, করাচির সকল হাসপাতালে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। পাকিস্তান সেনাবাহিনী জানিয়েছে উদ্ধার তৎপরতা চালাতে ঘটনাস্থলে দ্রুত উদ্ধারকারী দল পাঠানো হয়েছে।

মহামারী করোনাভাইরাসে লকডাউন পরিস্থিতে যাত্রীবাহী বিমান চলাচল বন্ধ ছিলো পাকিস্তানে। বৃহস্পতিবার ফের যাত্রীবাহী বিমান চলাচলের অনুমতি দেয় পাকিস্তান। এর একদিন পরই এ দুর্ঘটনাটি ঘটলো।                     সূত্রঃ আনন্দবাজার পত্রিকা।

আরও পড়ুন  ভারতের বৈষ্ণদেবী মন্দিরে পদদলিত হয়ে ১২ জনের মৃত্যু

আলোচিত সংবাদ