ঢাকা, সোমবার - ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত সংবাদ

চট্টগ্রামে আরও করোনা শনাক্ত ৭৩ জন

[print_link]

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

চট্টগ্রামে ফৌজদারহাটের বিআইটিআইডি ও চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ও সিভাসুসহ কমেক ল্যাবে সর্বমোট ৪৬৪ টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে  ৭৩ জনের দেহে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। 

রবিবার (১৭ মে) রাতে নমুনা পরীক্ষা শেষে ভয়েস অফ এশিয়াকে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

চট্টগ্রামের তিন ল্যাবে ৫০৪টি নমুনা পরীক্ষায় ৭৯ জনের শরীরে করোনা পজিটিভ এসেছে। যাদের মধ্যে মহানগরীর ৪৮ জন এবং উপজেলার ২৫ জন।

আরও পড়ুন  কিম জং উন অনেক দিন পর জনসম্মুখে

ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালের ল্যাবে ২৪৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪০ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। এর মধ্যে নগরীর ২৩ জন ও বোয়ালখালী, পটিয়া, সীতাকুণ্ড, রাঙ্গুনিয়া উপজেলার ১৭ জন রয়েছেন। নগরের ২৩ জনের মধ্যে তিনজনের রিটেস্ট করা হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) ল্যাবে সর্বমোট ১৩০ টি নমুনা পরীক্ষা করা হয়। তারমধ্যে সর্বমোট ৩৪ জনের ফলাফল পজেটিভ আসে। এর মধ্যে চট্টগ্রাম নগরীর ৩১ জন ও উপজেলার ২ জন রয়েছে। নগরের ৩১ জনের মধ্যে দুজন রোগীর রিটেস্ট করা হয়েছে।

আরও পড়ুন  আল-জাজিরার প্রতিবেদনে সরকারের পেট খারাপ হয়ে গেছে: গয়েশ্বর

চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৮৭টি নমুনা পরীক্ষায় ১২ জনের ফলাফল পজেটিভ আসে। ১২ জনই চট্টগ্রামের বাইরে বিভিন্ন জেলার।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে লোহাগাড়ার ৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

এখন পর্যন্ত চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত রোগী সংখ্যা দাঁড়িয়েছে ৭৮৯ জনে।

আলোচিত সংবাদ

এ বিভাগের আরও

সর্বশেষ