ঢাকা, রবিবার - ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত সংবাদ

চট্টগ্রামে ৮৫ জন শনাক্ত, আক্রান্ত মোট ৪১৭

[print_link]

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

চট্টগ্রাম ফৌজদারহাটের বিআইটিআইডি, সিভাসু ও চমেক ৩৯৫ জনে নমুনা পরীক্ষা করে আরও ৬৫ জনের দেহে করোনাভাইরাসের (কোভিড-১৯) উপস্থিতি শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪১৭ জনে।

মঙ্গলবার (১২ মে) রাতে নমুনা পরীক্ষা শেষে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। এখন থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুসারে কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালের নমুনাও চট্টগ্রামের হিসেবে যোগ হবে।

তিনি জানান, আজ চমেক ল্যাবে নতুন করে ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। বিআইটিআইডিতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৭ জনের। এছাড়া সিভাসুতে শনাক্ত হয়েছে ২ জনের। সবাই চট্টগ্রামের বাসিন্দা। এর বাইরে কক্সবাজার ল্যাবে চট্টগ্রামের ৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

আরও পড়ুন  বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য

গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মেডিকেলের ল্যাবে করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হলেন ডবলমুরিংয়ে সর্বোচ্চ ৭ জন, দেওয়ানহাটে ৬ জন, কোতোয়ালীতে ৫ জন, বন্দরে ৩ জন, পাথরঘাটায় ২ জন, হালিশহরে ২ জন, সাগরিকায় ২ জন, পাঁচলাইশে ২ জন, আগ্রাবাদে ২ জন, ব্যাটারি গলিতে ১ জন, আকবরশাহে ১ জন, দক্ষিণ বাকলিয়ায় ১ জন, বউবাজারে ১ জন, নিমতলায় ১ জন, অক্সিজেনে ১ জন, আল ফালাহ গলিতে ১ জন, খাতুনগঞ্জে ১ জন, ফকিরহাট বন্দরে ১ জন, বদরপাতিতে ১ জন, পাহাড়তলীতে ১ জন, পতেঙ্গায় ১ জন, বায়েজিদে ১ জন, ইপিজেডে ১ জন এবং বাকলিয়ায় ১ জন। এছাড়া হাটহাজারীতে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ১ জন, পটিয়ায় ২ জন এবং সন্দ্বীপে ১ জন।

আরও পড়ুন  চট্টগ্রাম পেলো ফাইজারের টিকা

অন্যদিকে ফৌজদারহাটের বিশেষায়িত হাসপাতাল ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) করোনার ২৪৮টি নমুনা পরীক্ষায় ৩১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে চট্টগ্রামের ২৭ জন। বাকি চারজন ভিন্ন জেলার। চট্টগ্রামের ২৭ জনের মধ্যে মহানগরীর ২৫ জন এবং উপজেলার দুই জন।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে সোমবার (১১ মে’র) করোনাভাইরাসের ৭০টি নমুনা পরীক্ষায় ২০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে চট্টগ্রামের দুইজন এবং বাকি ১৮ জন ভিন্ন জেলার। নগরের দুইজনের একজন সিটি গেইট এলাকার। আরেকজন দামপাড়া পুলিশ লাইন এলাকার বাসিন্দা।

আরও পড়ুন  চট্টগ্রামে করোনা শনাক্তের আগেই মৃতের সংখ্যা বাড়ছে

অন্যদিকে, কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালের ল্যাবে চট্টগ্রাম জেলার ৩৮টি নমুনা পরীক্ষার ৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। পাঁচজনের সকলেই চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এ নিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪১৭ জনে।

আলোচিত সংবাদ

এ বিভাগের আরও

সর্বশেষ