ঢাকা, রবিবার - ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত সংবাদ

চট্টগ্রামের মার্কেট-শপিংমল খুলবেনা

[print_link]

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

ঈদকে সামনে রেখে শর্ত সাপেক্ষে আগামি ১০ মে থেকে দোকানপাট-শপিংমলগুলো খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে কোন বাধ্যবাদকতা নেই দোকানপাট-শপিংমলগুলো খোলার ব্যাপারে। করোনা ভাইরাসের এমন দুর্যোগে সবার নিরাপত্তা ঝুঁকির কথা মাথায় রেখে অভিজাত বিপণি বিতানগুলো না খোলার সিদ্ধান্তই নিলেন।

শুক্রবার (৮ মে) বিকেলে নগরীর মিমি সুপার মার্কেটের সামনে বিভিন্ন শপিংমলের দোকান মালিক সমিতি এবং ব্যবসায়ী সমিতির সম্মিলিত বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে ঢাকার বিভিন্ন অভিজাত শপিং মল বন্ধের সিদ্ধান্তের পর বন্দরনগরীর অভিজাত বিভিন্ন শপিং মল না খোলার সিদ্ধান্ত নিয়েছেন ব্যবসায়ীরা।

গতকাল খুলশি কণকর্ড টাউন সেন্টার বন্ধ রাখার ঘোষণার পর আজ এমন সিদ্ধান্ত এলো সচেতন ব্যবসায়ী মহল থেকে।

আগামী ৩১ মে পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা দিয়েছে মিমি সুপার মার্কেট, কল্লোল সুপার, ফিনলে স্কয়ার, চট্টগ্রাম শপিং কমপ্লেক্স, স্যানমান ওয়াসান সিটি, আফমি প্লাজা, আমিন সেন্টার, সেন্ট্রাল প্লাজা, আক্তারুজ্জামান সেন্টার, সিংগাপুর-ব্যাংকক মার্কেট, লাকী প্লাজা বন্ধ থাকবে।

আরও পড়ুন  দেশবাসী তীব্র শীতে কাতর

মিমি সুপার মার্কেটের সভাপতি মো. জাকির হোসেন সিএনএন ক্রাইম নিউজকে বলেন, মার্কেট খোলা রাখা হবে কিনা তা জানতে শুক্রবার দুপুরে মার্কেট চত্বরে ব্যবসায়ীদের নিয়ে এক মত বিনিময় সভা করা হয়। সেখানে সাধারণ সম্পাদক সহ অন্যান্য ব্যবসায়ী নেতৃবৃন্দের উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেয়া হয় আগামী ৩১ তারিখ পর্যন্ত মিমি সুপার মার্কেট বন্ধ রাখা হবে। মূলত করোনা পরিস্থিতি বিবেচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৈঠকে নগরীর ১১টি শপিংমলের দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দেরা উপস্থিত ছিলেন। তবে অন্যসব শপিং মলের সিদ্ধান্তও খুব তাড়তাড়ি জানা যাবে।

আরও পড়ুন  চট্টগ্রামে রেকর্ড সংখ্যক আক্রান্ত ৪৪৫ জন

আফমি প্লাজার সহকারী ম্যানেজার সাইফুল জানান, সরকার আগামী ১০ মে থেকে দোকান, মার্কেট ও শপিংমল খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু করোনা পরিস্থিতি মোকাবিলায় ও সাধারণ মানুষের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে ৩১ মে  পর্যন্ত  আফমি প্লাজা  বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে আফমি প্লাজার সকল ব্যবসায়িদের সর্ব সম্মতিক্রমে।

স্যানমার সিটির সভাপতি আসাদ জামান সিএনএন ক্রাইম নিউজকে বলেন, জনগন এর স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে এই বারের ঈদে আমরা আমাদের মার্কেট খুলবো না। আগামী ৩১ তারিখ পর্যন্ত বন্ধ থাকবে।

মিমি সুপার মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ জাকির হোসেনের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন স্যানমার ওশান সিটি ওনার্স এসোসিয়েশনের সভাপতি আসাদ ইফতেখার, সাধারণ সম্পাদক মো. হাসান, চিটাগাং শপিং কমপ্লেক্স ব্যবসায়ী সমিতির সভাপতি শহিদুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা।

আরও পড়ুন  অগ্নিকাণ্ডের ঘটনায় অগ্নিসন্ত্রাসীদের চক্রান্ত আছে কিনা ভাবতে হবে: প্রধানমন্ত্রী

ফিনলে স্কয়ার শপ ওনার্স এসোসিয়েশনের সভাপতি আসাদ ইফতেখার, সাধারণ সম্পাদক মো. জুয়েল, সেন্ট্রাল প্লাজা ব্যবসায়ী সমিতির সভাপতি মোস্তাক আহমদ চৌধুরী ও সিনিয়র সহ-সভাপতি আকতার খান, আমিন সেন্টার ব্যবসায়ী সমিতির সভাপতি সাহেদ আলী, ও সাধারণ সম্পাদক সাহেদুল আনোয়ার।

আফমী প্লাজার পরিচালক স্বপন মুহুরী ও কায়সার মো. ইব্রাহিম, আক্তারুজ্জামান সেন্টার ব্যবসায়ী সমিতির সভাপতি আজিজুল হক নসু ও সাধারণ সম্পাদক শরীফ চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি ইকবাল হোসেন।

সিঙ্গাপুর ব্যাংকক মার্কেট ব্যবসায়ী সমিতির পক্ষে নুরুল আলম ও নাজিম উদ্দিন, কল্লোল সুপার মার্কেটের সহ-সভাপতি হুমায়ুন কবির, কর্মকর্তা মো. সেলিম ও খোকন মজুমদার, মিমি সুপার মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক একেএম আব্দুল হান্নান আকবর ও সহ-সভাপতি দিলীপ কুমার ধর প্রমুখ।

আলোচিত সংবাদ

এ বিভাগের আরও

সর্বশেষ