ঢাকা, রবিবার - ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত সংবাদ

কিম জং উন অনেক দিন পর জনসম্মুখে

[print_link]

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মৃত্যুর গুজব নাকচ করে সে দেশের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, ১১ এপ্রিলের পর প্রথমবারের মতো জনসম্মুখে এসেছেন তিনি।

শুক্রবার (১ মে) একটি সার কারখানার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি অংশ নিয়েছেন বলে জানিয়েছে দেশটির রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদ এজেন্সি কেসিএনএ।

কেসিএনএ জানিয়েছে, কয়েক হাজার মানুষের উপস্থিতিতে ওই সার কারখানা উদ্বোধনের ফিতা কেটেছেন কিম জং উন। অনুষ্ঠানে কিমকে সশরীরে হাজির হতে দেখে উপস্থিত জনতা উল্লাসে ফেটে পড়ে। যদিও ওই আয়োজনের কোনও ছবি প্রকাশ করেনি কেসিএনএ।

আরও পড়ুন  হাটহাজারীতে শীর্ষ ইয়াবা কারবারি 'জিয়া-পারভেজ' গ্রপের ২ সদস্য গ্রেপ্তার

এর আগে, এপ্রিলের ১২ তারিখের পর থেকে কোনও রাষ্ট্রীয় আয়োজনে কিম জং উনের উপস্থিতির খবর পাওয়া যায় নি। এপ্রিলের ১৫ তারিখ উত্তর কোরিয়ার স্থপতি কিম দ্বিতীয় সাংয়ের জন্মদিনের আয়োজনে তার অনুপস্থিতি জনমনে প্রশ্নের জন্ম দেয়। কয়েকটি স্থানীয় ও আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে তার অসুস্থতার খবর আসে।

কয়েকদিনের মধ্যেই হংকং স্যাটেলাইট টেলিভিশনের পক্ষ থেকে জানানো হয়েছিল, কিমের মৃত্যু হয়েছে। কিন্তু কোনো সমর্থিত সূত্র বিষয়টি নিশ্চিত করতে পারেনি।

আরও পড়ুন  পদত্যাগ করছেন জাপানের প্রধানমন্ত্রী

ওই খবর ছড়িয়ে পড়ার পরদিন উত্তর কোরিয়ার উন্নয়ন কাজে নিয়োজিত শ্রমিকদের উদ্দেশ্যে একটি চিটি  লিখেছেন বলে গণমাধ্যমে খবর আসে।

এদিকে, দক্ষিণ কোরিয়ার পক্ষ থেকে শুরু থেকেই কিমের অসুস্থতা এবং মৃত্যুর খবর ভিত্তিহীন বলে দাবি অরে আসছিল। সর্বশেষ, দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের একজন নিরাপত্তা উপদেষ্টা কিমের সুস্থতা ও বেচেঁ থাকার  বিষয়টি নিশ্চিত করেন।

আরও পড়ুন  চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা দাড়ালো ২০৯ জনে

অন্যদিকে, বুধবার (২৮ এপ্রিল) যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও গণমাধ্যমের সামনে বলেন, যুক্তরাষ্ট্রও কিম জং উনের কোনও হদিস পাচ্ছে না। তার ওই মন্তব্যের পরই উত্তর কোরিয়ার পক্ষ থেকে সার কারখানার উদ্বোধনী অনুষ্ঠানে কিমের উপস্থিতির খবর জানানো হলো। খবরঃ বিবিসি।

আলোচিত সংবাদ

এ বিভাগের আরও

সর্বশেষ