ঢাকা, রবিবার - ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত সংবাদ

করোনা মুক্ত হতে রমজানে বেশি করে ইবাদত করুন: মোদি

[print_link]

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

করোনা মহামারি থেকে মুক্ত হতে এবার মুসলমানদের কাছে অনুরোধ জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মুসলমান জাতির ঈদ উৎসবের আগেই যাতে করোনা চলে যায় সেজন্য রমজান মাসে মুসলমানদের বেশি বেশি করে ইবাদত করার আহ্বান জানিয়েছেন তিনি।

রবিবার (২৬ এপ্রিল) সকালে তার মাসিক বেতার অনুষ্ঠান মন কি বাত অনুষ্ঠানে এ অনুরোধ জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

প্রতি মাসের শেষ রবিবার জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণের মতো করে বেতারে ‘মন কি বাত’ অনুষ্ঠান করেন মোদি। এবারের ‘মন কি বাত’-এ তিনি করোনাভাইরাসের সংক্রমণ নিয়েই কথা বলেন।

আরও পড়ুন  করোনা জয় করলেন ট্রুডোর স্ত্রী

তিনি মুসলিম সম্প্রদায়ের উদ্দেশ্যে অনুরোধ জানিয়ে বলেন, রমজানে আরও বেশি করে ইবাদত করার জন্য। তিনি বলেন, মুসলিমদের উচিত বেশি করে ইবাদত করা, যাতে  ঈদের আগেই বিশ্ব করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে মুক্ত হয়।

প্রসঙ্গত, রমজানে রোজা রাখার পাশাপাশি মুসলমানরা বেশি বেশি ইবাদত করেন। এ মাসে দোয়াও বেশি কবুল হয় আল্লাহর দরবারে। এ জন্যই দেশের মুসলমানদের বেশি বেশি ইবাদত করার আহ্বান জানান মোদি, যাতে করোনা মহামারি থেকে মুক্তি মেলে।

আরও পড়ুন  করোনা মোকাবিলায় ঐক্যের বার্তা

ভাষণে প্রধানমন্ত্রী মোদি বলেন, দেশের প্রতিটি নাগরিক করোনার বিরুদ্ধে এই লড়াইয়ের যোদ্ধা। এই কঠিন সময়ে গোটা দেশ একসঙ্গে এগোচ্ছে। সবাই একে অপরের সাহায্য করছে। এমন মনে হচ্ছে দেশজুড়ে মহাযজ্ঞ চলছে। কেউ গরিবদের মুখে খাবার তুলে দিচ্ছেন। কেউ বা অভাবীদের পাশে দাঁড়াচ্ছেন এবং বিনামূল্যে সবজি বিতরণ করছেন। করোনার বিরুদ্ধে আমাদের লড়াই জনতা পরিচালিত। তাই মুসলমানদের উচিত বেশি বেশি ইবাদত করা, যাতে করোনা মুক্ত হতে পারি আমরা।

আরও পড়ুন  সৌদি আরব শিথিল করছে কারফিউ

পাশাপাশি মাস্কের প্রয়োজনীয়তা নিয়েও কথা বলেন মোদি। তিনি বলেন, মাস্ক জীবনের অংশ হয়ে উঠেছে। এই পরিস্থিতিতে সুরক্ষিত থাকতে এটা অত্যন্ত প্রয়োজনীয়।

এ পর্যন্ত ভারতে করোনায় আক্রান্ত হয়েছে ২৬ হাজার ৪৯৬ আর মৃত্যু হয়েছে ৮২৫ জনের।

আলোচিত সংবাদ