ঢাকা, মঙ্গলবার - ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত সংবাদ

বাড়িভাড়া মওকুফ চান ভাড়াটিয়ারা

[print_link]

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে বাড়িভাড়া মওকুফের দাবি জানিয়েছে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন।

শনিবার (২৫ এপ্রিল) এক বিবৃতিতে সংগঠনের নেতারা এ দাবি জানান।

বিবৃতিতে সংগঠনের নেতারা বলেন, বিশ্বে আজ করোনার মহামারি চলছে। তেমনি এক অবস্থায় বাংলাদেশের ভাড়াটিয়া জনগণ এক দুর্বিষহ জীবনযাপন করছে।

সংগঠনের নেতারা আরও বলেন, ইতোমধ্যে কলাবাগানে দুই মাসের শিশুসহ ভাড়াটিয়াকে বাড়িওয়ালা কে বের করে দেয়। পরে প্রশাসনের সহযোগিতায় ভাড়াটিয়াকে বাসায় উঠিয়ে দেওয়া হয় এবং বাড়িওয়ালাকে গ্রেফতার করা হয়। এজন্য আমরা প্রশাসনকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

আরও পড়ুন  সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের পথে: প্রধানমন্ত্রী

ইতোমধ্যে বিভিন্ন জায়গা থেকে অভিযোগ আসছে বাড়িওয়ালারা ভাড়াটিয়াদের সঙ্গে হুমকি-ধমকি এবং নানা নির্যাতন করছে বাড়ি ভাড়ার জন্য। আমরা প্রশাসনকে অনুরোধ করবো আপনারা এভাবে ভাড়াটিয়াদের পাশে থাকবেন বলে আমরা আশা করছি। ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম, সিলেটের মেয়র আরিফুল ইসলাম, চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন, চট্টগ্রামের ডিসি, এমনকি দেশের খ্যাতিমান অনেক ব্যক্তি ও বাড়িওয়ালা বলেছেন ভাড়া নেবে না। আমরা তাদের স্বাগত জানাই।

আরও পড়ুন  ব্র্যাকের প্রতিষ্ঠাতা ফজলে হাসান আবেদ আর নেই

নেতারা আরও বলেন, করোনার কারণে লকডাউন (সাধারণ ছুটি) হওয়ায় তারা কোনো কাজকর্ম করতে পারছে না, বাইরে বের হতে পারছে না। এ অবস্থায় জনশূন্যতার কারণে রাজধানীসহ সারাদেশে ব্যবসা-বাণিজ্য স্থবির হয়ে পড়েছে। যে শ্রমিকরা দৈনিক ভিত্তিতে কাজ করতেন তারা বেকার হয়ে পড়েছেন। এরই মধ্যে দেখা দিয়েছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি। একদিকে করোনা ভাইরাসের আতঙ্ক, অন্যদিকে অর্থের অভাব। সাধারণ মানুষ দিশেহারা হয়ে পড়েছে।

আরও পড়ুন  চট্টগ্রামে রেকর্ড সংখ্যক আক্রান্ত ৪৪৫ জন

এ পরিস্থিতি থেকে জনগণকে রেহাই দিতে বাড়ি ভাড়াসহ বিদ্যুৎ, পানি, গ্যাস ও ট্যাক্স মওকুফ করার জন্য প্রধানমন্ত্রীর (শেখ হাসিনা) নির্বাহী আদেশ জারির দাবি জানান।

বিবৃতিতে সই করেছেন, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট শফি নেওয়াজ নাসির, সহ-সভাপতি মো. অলিউল্লাহ অলি, যুগ্ম সাধারণ সম্পাদক মো. জিয়াউল হক, আনোয়ার মোস্তফা গাজী দুদু, আইন সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রহিম প্রমুখ।

আলোচিত সংবাদ

এ বিভাগের আরও

সর্বশেষ