ঢাকা, মঙ্গলবার - ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত সংবাদ

ওয়ার্ড পর্যন্ত ত্রাণ কমিটি গঠন করবে স্বেচ্ছাসেবক লীগ

[print_link]

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় সারা দেশে ত্রাণ বিতরণের জন্য ওয়ার্ড পর্যায় পর্যন্ত ত্রাণ কমিটি গঠনের নির্দেশনা দিয়েছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বুধবার (১৫ এপ্রিল) এ নির্দেশনা দেওয়ার পর থেকেই সারা দেশে জেলা ও উপজেলা আওয়ামী লীগের কাছে এ নির্দেশনা পৌঁছে দেন দলটির নেতারা। দল-মত নির্বিশেষে প্রকৃত দরিদ্রদের তালিকা তৈরি করবে এ ত্রাণ কমিটি।

এরই ধারাবাহিকতায় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ওয়ার্ড পর্যায়ে আওয়ামী লীগের সাথে সমন্বয় করে ত্রাণ কমিটি করার আহ্বান জানিয়েছেন সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু।

সংগঠনটির প্রতিটি জেলা ও মহানগর কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, আহবায়ক, যুগ্ম আহবায়ক, সদস্য সচিবকে নিম্নোক্ত কার্যক্রম গ্রহণ করার জন্য বিশেষভাবে আহ্বান জানিয়েছেন।

আরও পড়ুন  আজ খালেদা জিয়ার জন্মদিন

ওয়ার্ড পর্যায় পর্যন্ত আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রাণ কমিটি তৈরি করে সংশ্লিষ্ট সাংগঠনিক জেলা শাখায় জমা দিতে হবে। এই ত্রাণ কমিটি ওয়ার্ড পর্যায়ে দল-মত নির্বিশেষে প্রকৃত দরিদ্র, দুস্থ ও অসহায় মানুষের তালিকা প্রস্তুত করবে এবং ওই তালিকা স্থানীয় প্রশাসনকে প্রদান করে সঠিক তালিকা প্রণয়নে সহায়তা করবে। এ ছাড়া স্বাস্থ্য বিধি মেনে ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিতে সহযোগিতা করবে। সরকারের পাশাপাশি স্থানীয় আওয়ামী লীগের নিজস্ব অর্থায়নেও ত্রাণ কার্যক্রম পরিচালনা অব্যাহত রাখবে।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ সিএনএন ক্রাইম নিউজকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল দুর্যোগে মানুষের পাশে ছিলেন, বর্তমানে আছেন, আগামীতেও থাকবে।

আরও পড়ুন  চট্টগ্রাম উত্তরের কমিটিতে অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে করোনা দুর্যোগেও দলের প্রতিটি নেতাকর্মী মানুষের পাশে দাঁড়িয়ে সাধ্যমত কাজ করে যাচ্ছে তাই ধৈর্য্য দায়িত্বশীলতা ও দেশপ্রেম নিয়ে একযোগে সবাইকে এই প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে কাজ করতে হবে। অসহায় খেটে খাওয়া মানুষের পাশে দাড়াঁতে হবে।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু বলেন,  সরকারের নির্দেশ মেনে চলুন, করোনা ভাইরাসের হাত থেকে রক্ষা পেতে ঘরে থাকুন।

মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া নির্দেশাবলী মেনে চলুন, সেনাবাহিনী ,পুলিশ এবং আমরা সমন্বয় করে কাজ করছি তাই বিনা প্রয়োজনে কেউ বাইরে যাবেন না, সবাই ঘরে থাকুন । নিরাপদে থাকুন।

আরও পড়ুন  এ বছরই এই সরকারের শেষ বছর: শামসুজ্জামান দুদু

চট্টগ্রামের রাজনীতিক স্বেচ্ছাসেবক লীগের সাবেক সমন্বয়ক জাবেদুল আজম মাসুদ সিএনএন ক্রাইম নিউজকে মুঠোফোনে বলেন, চট্টগ্রাম মহানগরীর অসহায় মানুষের পাশে আমি আছি এবং থাকবো।

মাসুদ আরও বলেন, তিনি গতানুগতিক ধারার বাইরে গিয়ে অসহায়দের পাশে দাড়াচ্ছেন। চাল, ডাল, তেল, পিয়াছ, আলু. সাবানসহ ভোগ্যপন্যের পাশাপাশি কারও কারও ছোট বাচ্ছার জন্য দুধের টিনের কৌটাও সাথে দিচ্ছেন, যারা প্রয়োজনের কথা জানাচ্ছেন।

তিনি কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে সবসময় যোগাযোগ রক্ষা করছেন এবং কেন্দ্রের নির্দেশনা মত কাজ করে যাচ্ছেন। পাশে সতীর্থরা আছেন বলেও জানান।

করোনা সংক্রান্ত জরুরী যে কোন স্বাস্থ্য সেবা পেতে স্বেচ্ছাসেবক লীগের টেলি হেলথ্ সার্ভিস 09611999777  নম্বরে ফোন করে প্রয়োজনীয় পরামর্শ গ্রহন করার অনুরোধ জানিয়েছেন।

আলোচিত সংবাদ

এ বিভাগের আরও

সর্বশেষ