ঢাকা, মঙ্গলবার - ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত সংবাদ

চাল চুরি থামছেইনা আটক ৩

[print_link]

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রী-সচিবদের ক্রমাগত হঁশিয়ারির পরও থেমে নেই চাল চুরি। এবার সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল কালোবাজারে বিক্রির অভিযোগে জেলার গৌরনদীতে প্রদীপ দত্ত (৪৫) নামে এক ডিলারসহ তিনজনকে আটক করেছে পুলিশ। প্রদীপ দত্ত উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি। 

আটক বাকি দু’জন হলেন- চাল ক্রেতা মুদি দোকানদার পঙ্কজ সাহা ও চালবাহী ভ্যানচালক শঙ্কর পাল।

সোমবার (১৪ এপ্রিল) দিবাগত মধ্যরাতে উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের বাকাই বাজার থেকে ৫৪ বস্তা চালসহ তাদের আটক করা হয়।

উপজেলা খাদ্য পরিদর্শক অশোক কুমার সিএনএন ক্রাইম নিউজকে বলেন, খাঞ্জাপুর ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় এক হাজার ৯০৫ জন সুবিধাভোগী রয়েছে। ১০ টাকা কেজি দরে চাল বিক্রির জন্য কর্মসূচির শুরুতেই ওই ইউনিয়নের ৯৫৩ জন সুবিধাভোগীর জন্য বাকাই বাজারের প্রদীপ দত্তকে ও ৯৫২ জন সুবিধাভোগীর জন্য ভূরঘাটা বাজারে ফরিদ বেপারীকে ডিলার নিয়োগ দেওয়া হয়।

আরও পড়ুন  সাসটেইনেবিলিটি উইকে প্রধানমন্ত্রী

গৌরনদী থানার উপ-পরিদর্শক (এসআই) কেএম আব্দুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে তিনি ফোর্স নিয়ে সোমবার দিবাগত মধ্যরাতে বাকাই বাজারে অভিযান চালান। এসময় পঙ্কজ সাহার মুদি দোকান থেকে খাদ্যবান্ধব কর্মসূচির ৩০ কেজি ওজনের ৪০ বস্তা ও ৪০ কেজি ওজনের ১৪ বস্তাসহ সর্বমোট ৫৪ বস্তা চাল উদ্ধার করেন। এসময় চাল ক্রেতা মুদি দোকানদার পঙ্কজ সাহা, চালের ডিলার প্রদীপ দত্ত, ভ্যানচালক শঙ্কর পালকে আটক করা হয়।

গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান ঘটনার সত্যতা জানিয়ে সিএনএন ক্রাইম নিউজকে  বলেন, এ ব্যাপারে আটক ডিলার প্রদীপ দত্তকে আসামি করে থানায় মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুন  সাধারণ ছুটি ৩০শে মে পর্যন্ত বাড়ছে

গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম সরোয়ার জানান, এ ঘটনায় থানার এসআই মো. হেলাল উদ্দিন বাদী হয়ে আটক ডিলার প্রদীপ কুমার দত্ত ও ব্যবসায়ী পংকজ সাহাকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেছেন।

এছাড়া আটক হওয়া ভ্যানচালক শংকর পালের জিজ্ঞাসাবাদ চলছে। তাকে মামলার সাক্ষী করা হয়েছে। দায়ের হওয়া মামলায় আটক ডিলার ও ব্যবসায়ীকে মঙ্গলবার (১৪ এপ্রিল) দুপুরে বরিশাল আদালতে সোপর্দ করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি এইচএম জয়নাল আবেদীন ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফারুক বেপারী সিএনএন ক্রাইম নিউজকে বলেন, বিষয়টি আমরা শুনেছি। চালের ডিলার উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি প্রদীপ দত্তকে দল থেকে বহিষ্কারের প্রস্তুতি চলছে।

আরও পড়ুন  বঙ্গবন্ধুর খুনিকে বাংলাদেশে হস্তান্তর করলো ভারত

এদিকে বরিশালের মেহেন্দীগঞ্জে জেলেদের জন্য বরাদ্দ সরকারি চাল বিতরণে অনিয়ম ও আত্মসাতের অভিযোগে আধাঁরমানিক ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি করেছেন উপজেলা মৎস্য কর্মকর্তা। আর থানা থেকে বিষয়টি তদন্তের জন্য দুদকে পাঠানো হয়েছে।

মেহেন্দীগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা শিমুল রানী পাল বলেন,আধারমানিক ইউনিয়নের চেয়ারম্যান কাজী শহিদুল ইসলাম গত ৯ এপ্রিল ৩৮৪ জন জেলের মধ্যে ৩০ কেজি করে চাল বিতরণ করেন। অথচ জনপ্রতি বরাদ্দ ছিল ৪০ কেজি করে। সে হিসাবে ৩ হাজার ৮৪০ কেজি চাল বিতরণে অনিয়ম করেছেন তিনি। এ কারণে মেহেন্দীগঞ্জ উপজেলার কাজিরহাট থানায় এ বিষয়ে অবহিত করে সাধারণ ডায়েরি করা হয়েছে।

আলোচিত সংবাদ

এ বিভাগের আরও

সর্বশেষ