ঢাকা, মঙ্গলবার - ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত সংবাদ

হ্যালো রোহান ভাইরালম্যান যুবদল নেতা

[print_link]

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

বাংলাদেশসহ সারা বিশ্বে করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর গত কয়েকদিন ধরে ফেসবুকসহ মেসেঞ্জারে করোনা সংক্রান্ত একটি অডিও ক্লিপ ভাইরাল হয়েছে। করোনা ভাইরাসের কারনে চট্টগ্রামে মানুষের মৃত্যু নিয়ে গুজব ছড়ানোর দায়ে পুলিশের হাতে আটক সেই চিকিৎসক ইফতেখার আদনান যুবদল নেতা বলে জানিয়েছে পুলিশ। 

শনিবার (২১ মার্চ) রাতে পাঁচলাইশে উপ-কমিশনার উত্তরের কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) শ্যামল কুমার নাথ।

আরও পড়ুন  শুভেচ্ছা বিনিময় করেছেন প্রধানমন্ত্রী

গ্রেফতার ডাক্তার ইফতেখার আদনান চট্টগ্রাম মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বলে জানিয়েছে পুলিশ।

শ্যামল কুমার নাথ জানান, করোনার কারনে বাংলাদেশে অনেক মানুষের মৃত্যু হয়েছে এবং সরকার সেই তথ্য গোপন করছে উল্লেখ করে একটি অডিও ক্লিপ তৈরি করেন ডা. ইফতেখার আদনান। জনমনে ভীতি তৈরি করে সরকারকে বেকায়দায় ফেলার উদ্দেশ্যে ইফতেখার আদনান এ অডিও ক্লিপ তৈরি করেন।

শনিবার বিকেলে নগরের একটি রেস্টুরেন্ট থেকে আটক করা হয় বলে জানান সিএমপির উপ-কমিশনার (উত্তর) বিজয় বসাক।

আরও পড়ুন  হজযাত্রী নিবন্ধন সময় ১৬ এপ্রিল পর্যন্ত

ডা. ইফতেখার আদনান নগরের দুই নম্বর গেইট মেয়র গলির বাসিন্দা। তিনি ইউএসটিসি মেডিকল থেকে এমবিবিএস পাশ করে আবুল খায়ের গ্রুপ ও মেডিকেল সেন্টারে কর্মরত বলে জানিয়েছে পুলিশ।

বিজয় বসাক জানান, সম্প্রতি ফেসবুক মেসেঞ্জারে একটি অডিও ক্লিপ ভাইরাল হয়। অডিওতে রোহান নামে একজনকে উদ্দেশ্য করে ইফতেখার আদনান কিছু মিথ্যা তথ্য দেন। করোনার কারনে বাংলাদেশে অনেক লোক মারা গেছে এবং এসব তথ্য সরকার গোপন করছে বলে মিথ্যা তথ্য দেন। তদন্তে নেমে পুলিশ আদনানকে শনাক্ত করে।

আরও পড়ুন  বাংলাদেশ কী শর্তে, কতবার আইএমএফ’র কাছ থেকে ঋণ নিয়েছে

তিনি জানান, ইফতেখার আদনান পুলিশের কাছে স্বীকার করেছেন অডিওটি তিনি তৈরি করেছেন। ইফতেখার আদনানকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।

ডাক্তার ইফতেখার আদনান চট্টগ্রাম মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি।

সূত্র জানায়, গ্রেফতার ইফতেখার মোহাম্মদ আদনান চট্টগ্রামে চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) চট্টগ্রাম শাখার নেতা হিসেবেও পরিচিত।

আলোচিত সংবাদ

এ বিভাগের আরও

সর্বশেষ