ঢাকা, রবিবার - ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত সংবাদ

রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপি নেতা দুদুর বিরুদ্ধে পরোয়ানা

[print_link]

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে চট্টগ্রাম আদালতে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে দায়ের করা মামলাটি রাষ্ট্রদ্রোহী মামলা হিসেবে গণ্য করতে আদেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

আদেশটি আমলে নিয়ে দুদুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সার। রোববর (১ ডিসেম্বর) আদেশটি আদালতে আসলেও তা প্রকাশ পায় মঙ্গলবার (৩ ডিসেম্বর)।

এর আগে ১৯ সেপ্টেম্বর মামলটি দায়ের করেন রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি নুরুল আলম।বাদী পক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি অ্যাডভোকেট নিখিল কুমার নাথ জানান, আদালতের বিচারক জয়ন্তী রানী রায় মামলাটি রাষ্ট্রের অনুমতি নিয়ে এজাহার অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নিতে রাঙ্গুনিয়া থানাকে নির্দেশ দিয়েছিলেন। পরে পুলিশের আবেদনের প্রেক্ষিতে মন্ত্রণালয় মামলাটিকে রাষ্ট্রদ্রোহিতার মামলা হিসেবে অনুমোদন দেয়।

আরও পড়ুন  মীরসরাইয়ে ট্রেন দুর্ঘটনা: মায়ের কাছে আর যাওয়া হলো না হিশামের

মামলার এজাহারে উল্লেখ করা হয়, বেসরকারি টিভি চ্যানেল ডিবিসি নিউজের ‘রাজকাহন’ টকশো অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে বলেন, যেভাবে ‘শেখ মুজিব বিদায় হয়েছে শেখ হাসিনাও বিদায় হবেন’।

রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের কার্যালয়ে দলীয় নেতাকর্মীরা টকশো দেখে আতঙ্কিত হওয়ার পর নেতাকর্মীদের পরামর্শে শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে ছাত্রলীগ নেতা নুরুল আলম মামলাটি দায়ের করতে বাধ্য হন বলে এজাহারে উল্লেখ করা হয়।মামলার বাদি রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি নুরুল আলম বলেন, গত ১৬ সেপ্টেম্বর রাতে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে ডিবিসি নিউজে ‘রাজকাহন’ নামক টকশোটি দেখছিলাম। অনুষ্ঠানের এক পর্যায়ে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, ‘যেভাবে শেখ মুজিব বিদায় হয়েছে শেখ হাসিনাও বিদায় হবে’। শেখ মুজিবকে হত্যার মাধ্যমে তাকে রাষ্ট্রক্ষমতা থেকে সরিয়েছিল ঘাতকরা। তার এ উক্তি শেখ হাসিনাকে হত্যার হুমকির শামিল। তাই আমি দলীয় নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে আদালতে মামলাটি দায়ের করি।

আরও পড়ুন  আওয়ামী লীগের মিডিয়া সেলের দায়িত্বে তিনজন

সিএনএন ক্রাইম

ট্যাগঃ

আলোচিত সংবাদ

এ বিভাগের আরও

সর্বশেষ