ঢাকা, রবিবার - ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত সংবাদ

আক্রান্তের সংস্পর্শে না এলে শঙ্কার কিছু নেই

[print_link]

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

করোনা ভাইরাসে আক্রান্ত কারও সংস্পর্শে না আসলে আতঙ্কিত হওয়ার মতো পরিস্থিতি নেই বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব-রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। একইসঙ্গে করোনায় আক্রান্ত দেশ থেকে ফেরত আসা ব্যক্তিদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার আহ্বান জানিয়েছে প্রতিষ্ঠানটি।

সোমবার (৯ মার্চ) রাজধানীর মহাখালীতে আইইডিসিআর কার্যালয়ে সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, কোনো ব্যক্তি বিদেশ থেকে আসলেই করোনায় আক্রান্ত নন। তবে তাদের বাড়িতে থাকার জন্য পরিবারের সবাইকে সহযোগিতা করতে হবে।তিনি গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আক্রান্তদের পরিচয় প্রকাশ হয় এমন কোন তথ্য যেন প্রকাশ না হয় সেই বিষয়টা খেয়াল রাখতে হবে। গতকাল তিনজন শনাক্ত হওয়ার কথা শুনে অনেকেই হটলাইনে ফোন দিচ্ছেন। তবে নতুন করে এখনও করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়নি।

আরও পড়ুন  সীতাকুণ্ডে মাদ্রাসা ছাত্রী ধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেফতার

এসময় শুধু স্বাস্থ্য মন্ত্রণালয় বা অধিদপ্তর নয় সবাইকে করোনা প্রতিরোধে এগিয়ে আসার আহ্বান জানানো হয়। এছাড়া জরুরি প্রয়োজন ব্যতিত বাড়ির বাইরে যাওয়া এবং গণসমাবেশ এড়িয়ে যাওয়ার পরামর্শ দিয়েছে আইইডিসিআর।করোনা মোকাবিলায় প্রতি জেলায় কন্ট্রোল রুম খোলা হবে বলেও এসময় জানানো হয়। বাড়িতে রেখেই উন্নত চিকিৎসা দেয়ার চেষ্টা করা হবে। তবে সিরিয়াস হলে হাসাপাতালে আনা হবে। এজন্য ১৬২৬৩ হেল্পলাইন খোলা হয়েছে।

আরও পড়ুন  মার্কিন নির্বাচনে কারচুপি, কেন্দ্রীয় তদন্তের নির্দেশ

সংবাদ সম্মেলনে বলা হয়, করোনায় আতঙ্কিত হওয়ার কারণ নেই। সব মানুষের মাস্ক পরার দরকার নেই। যাদের প্রয়োজন তাদেরকে মাস্ক দেয়া হবে।

আলোচিত সংবাদ

এ বিভাগের আরও

সর্বশেষ