ঢাকা, মঙ্গলবার - ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত সংবাদ

করোনায় ইরানের রাষ্ট্রদূতের মৃত্যু

[print_link]

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইরানের সাবেক রাষ্ট্রদূত হাদি খোসরো শাহী মারা গেছেন। ৮১ বছর বয়সী রাষ্ট্রদূত করোনায় আক্রান্ত হওয়ার পরে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। সেখানেই বৃহস্পতিবার তিনি মারা যান। তিনি ভ্যাটিকানে ইরানের রাষ্ট্রদূত ছিলেন।

চীন থেকে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ ধরা পড়েছে ইউরোপ, আফ্রিকা ও দক্ষিণ আমেরিকার আরও পাঁচ দেশে। এ নিয়ে বিশ্বের ৩৯টি ধরা পড়লো প্রাণঘাতী এই ভাইরাসটির সংক্রমণ। ভয়াবহ আকার ধারণ করা এই ভাইরাসে বুধবার পর্যন্ত বিশ্বব্যাপী মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮০৪ জনে, যাদের মধ্যে ২৭৪৭ জনই মারা গেছেন চীনে। আক্রান্ত হয়েছে ৮২ হাজার ১৬৬ জন।ইউরোপের সুইজারল্যান্ড, অস্ট্রিয়া ও ক্রোয়েশিয়ার পাশাপাশি আফ্রিকার দেশ আলজেরিয়া এবং লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে প্রথমবারের মত নভেল করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে। এদের সবাই ইতালি থেকে আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন  খোলা থাকবে সুপারসপ ও ফার্মেসি

চীনে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৮৪৯৭ জন।  চীনের বাইরে করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত দক্ষিণ কোরিয়ায়। দেশটিতে এ পর্যন্ত ১ হাজার ৫৯৫ জনের শরীরে (কোভিন-১৯) শনাক্ত হয়েছে। এরমধ্যে মারা গেছেন অন্তত ১৩ জন।

আলোচিত সংবাদ

এ বিভাগের আরও

সর্বশেষ