ঢাকা, রবিবার - ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত সংবাদ

চসিকে ধানের শীষ ডা. শাহাদাতের হাতে

[print_link]

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনকে দলীয় মনোনয়ন দিয়েছে বিএনপি। বিএনপির হয়ে নির্বাচনে লড়তে ডা. শাহাদাত হোসেন ছাড়াও নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সহ-সভাপতি নেয়াজ মোহাম্মদ খান, সৈয়দ আজম উদ্দিন, সাবেক যুগ্ম সম্পাদক এরশাদ উল্লাহ ও নগর বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক ডা. লুসি খান দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন।

আরও পড়ুন  চসিক নির্বাচন স্থগিত চায় সিপিবি

সোমবার (২৪ ফেব্রুয়ারি) রাতে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক শেষে দলীয় প্রার্থী হিসেবে শাহাদাতের নাম ঘোষণা করা হয়।সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে প্রায় তিন ঘণ্টাব্যাপী পার্লামেন্টারি বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। এতে স্কাইপিতে যুক্ত হন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এ সময় বিএনপি মহাসচিবসহ দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার  মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান উপস্থিত ছিলেন।

আরও পড়ুন  ক্যাসিনোকাণ্ডে জড়িত দুই ভাই গ্রেপ্তার

দলের পার্লামেন্টারি বোর্ডে যে ক’জন মনোনয়ন প্রত্যাশী ছিলো সবাই যোগ্য বলে বিবেচিত হলেও অতীতের শিক্ষা, নির্বাচনের অভিজ্ঞতা, তারুণ্য এবং সবদিক বিবেচনায় ডা. শাহাদাতকে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে বলে জানিয়েছেন নীতি নির্ধারনী মহলের নির্ভরযগ্য সূত্র।রোববার (২৩ ফেব্রূয়ারি) রাতে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নিতে ৪১টি ওয়ার্ড ও ১৪টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে নিজেদের দলীয় প্রার্থী ঘোষণা করে নগর বিএনপি।

আরও পড়ুন  থার্টি ফার্স্ট নাইট উদযাপনে নিষেধাজ্ঞা

উল্লেখ্য, তফসিল অনুযায়ী প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিলের শেষ সময় ২৭ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই ১ মার্চ, আপিল ২ থেকে ৪ মার্চ, প্রার্থিতা প্রত্যাহার ৮ মার্চ, প্রতীক বরাদ্দ হবে ৯ মার্চ। আর ভোটগ্রহণ হবে ২৯ মার্চ।

আলোচিত সংবাদ

এ বিভাগের আরও

সর্বশেষ