ঢাকা, রবিবার - ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত সংবাদ

ভয়েস দিলে টাকা দেবে ফেসবুক

[print_link]

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

অ্যামাজন, অ্যাপল, গুগল ও মাইক্রোসফটের মতো ভয়েস রিকগনিশন অ্যাপ চালু করেছে ফেসবুক। এখানে ভয়েস দিলে ব্যবহারকারীদের টাকা দেবে প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) ফেসবুক এ ঘোষণা দিয়েছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম দ্য ভার্জ।
খবরে বলা হয়েছে, ফেসবুক তার ভয়েস রিকগনিশন প্রযুক্তির উন্নয়নে কিছু ব্যবহারকারীকে টাকা দেবে। এজন্য প্রতিষ্ঠানটি তার বাজার গবেষণা সংক্রান্ত বিভাগের ‘প্রোনানসিশেন’ নামে এ প্রোগ্রাম চালু করেছে।

আরও পড়ুন  আজ সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুবার্ষিকী

বলা হয়েছে, ফেসবুকের যে কোনো ব্যবহারকারী অ্যাপে তার বন্ধু তালিকার কোনো বন্ধুর নাম ধরে ডেকে সেটি রেকর্ড করতে পারবেন। সর্বোচ্চ ১০ জন বন্ধুর নাম ধরে ডেকে রেকর্ড করা যাবে। প্রতি জনের জন্য দুই বার রেকর্ড করা যাবে।
ফেসবুক বলছে, প্রতিবার ভয়েস রেকর্ডের মাধ্যমে ভিউপয়েন্ট অ্যাপে ২০০ পয়েন্ট পাওয়া যাবে। এভাবে ১ হাজার পয়েন্ট হলে পেপালের মাধ্যেমে ৫ ডলার ক্যাশ করা যাবে। তবে একজন সর্বোচ্চ ৫ ডলার আয় করতে পারবে।

আরও পড়ুন  আমু-তোফায়েল সমন্বয়ক থাকতে পারবেন না

ভয়েস রেকর্ডিংয়ের এই সুযোগটি আপাতত শুধুমাত্র যুক্তরাষ্ট্রে চালু হবে। ১৮ বছরের বেশি বয়স্ক এবং যাদের কমপক্ষে ৭৫ জন ফেসবুক বন্ধু রয়েছে তারা এটি ব্যবহার করতে পারবে।

আলোচিত সংবাদ

এ বিভাগের আরও

সর্বশেষ