ঢাকা, রবিবার - ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচিত সংবাদ

চট্টগ্রাম উত্তর জেলা আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের অপেক্ষায়

[print_link]

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি প্রধানমন্ত্রীর চূড়ান্ত অনুমোদনের জন্য কেন্দ্রে পাঠানো হয়েছে। প্রবীণ-নবীণের সমন্বয়ে চূড়ান্ত অনুমোদনের অপেক্ষায় রয়েছে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি। যে কোন মুহূর্তেই এই কমিটির ঘোষণা আসতে পারে।

জেলা কমিটির নব নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক কমিটি পূর্ণাঙ্গ করে প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য কেন্দ্রে জমা দিয়েছেন। আগামী কয়েকদিনের মধ্যে কমিটি অনুমোদন পাওয়ার পর প্রকাশ করা হবে বলে জানান চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের নব নির্বাচিত সভাপতি এম এ ছালাম।গত বছরের ৭ ডিসেম্বর দীর্ঘ ৭ বছর পর উত্তর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। সম্মেলনে এম এ সালাম সভাপতি ও শেখ আতাউর রহমান সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এ ব্যাপারে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান জানান, সভাপতি-সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরে কমিটি পূর্ণাঙ্গ করে আমরা প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য দিয়ে এসেছি। কাদের ভাই (দলের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি) অসুস্থ। তাই গত পরশু (বৃহস্পতিবার) আমরা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের দপ্তরে কমিটি জমা দিয়েছি। তাই অনুমোদন হয়ে আসতে কয়েকদিন লাগবে। জেলার শীর্ষ নেতা থেকে শুরু করে মন্ত্রী-এমপিদের সাথে সমন্বয় করে কমিটি পূর্ণাঙ্গ করা হয়েছে বলে জানান জেলা কমিটির সাধারণ সম্পাদক।চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ ছালাম ভয়েস অফ এশিয়া ও সিএনএন ক্রাইম নিউজকে জানান নতুন আর পুরনোর সংমিশ্রনে পুনাঙ্গ কমিটির তালিকা করা হয়েছে। তবে নতুন কমিটিতে নতুনের সংখ্যা এক তৃতীয়াংশ বলে জানান নব-নিযুক্ত সভাপতি।

আরও পড়ুন  চট্টগ্রামে মধ্যবিত্তদের খাদ্য সহায়তায় নওফেল

অনুমোদনের ব্যাপারে সবকিছু নেত্রীর হাতে বলেও জানান এম এ ছালাম।

চট্টগ্রাম উত্তর জেলার শীর্ষ নেতাদের সাথে কথা বলে জানা গেছে, কেন্দ্রে অনুমোদনের জন্য পাঠানো কমিটিতে মোট ১১জন সহ সভাপতি, ৩ জন যুগ্ম সাধারণ সম্পাদক রয়েছেন বলে জানা গেছে।পূর্ণাঙ্গ কমিটিতে এক নম্বর সিনিয়র সহ সভাপতি হিসেবে রয়েছেন হাটহাজারীর অধ্যাপক মঈনুদ্দিন। রাউজান থেকে ২ জন সহ সভাপতি রয়েছেন তারা হলেন, বিগত কমিটির সহ সভাপতি আবুল কালাম ও বিগত কমিটির কোষাধ্যক্ষ-উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল। এছাড়াও রাঙ্গুনিয়া উপজেলা থেকে রয়েছেন ২জন, ফটিকছড়ি উপজেলা থেকে যে ২ জনকে সহ সভাপতি করা হয়েছে তারা হলেন-সাবেক উপজেলা চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম ও ইঞ্জিনিয়ার হারুণ, সীতাকুণ্ড থেকে রয়েছেন ১ জন, মীরসরাই থেকে রয়েছেন ২জন এবং সন্দ্বীপ থেকে রয়েছেন ১জন।উত্তর জেলা আওয়ামী লীগের একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, নতুন কমিটিতে ৩ জন যুগ্ম সাধারণ সম্পাদকের তালিকায় এক নম্বরে আছেন মীরসরাইয়ের নুরুল আনোয়ার চৌধুরী বাহার, দ্বিতীয় নম্বরে দেবাশীষ পালিত ও তৃতীয় নম্বরে জসীম উদ্দিন শাহ।

আরও পড়ুন  চট্টগ্রাম বিআরটিএ-র ভবনে ভয়াবহ আগুন

৩ জন সাংগঠনিক সম্পাদকের মধ্যে ফটিকছড়ির সাবেক এমপি ও উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি রফিকুল আনোয়ারের কন্যা খাদিজাতুল আনোয়ার সনি এমপির নামও রয়েছে বলে জানা গেছে।BBজেলা কমিটির এক নেতা জানান, দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি অসুস্থ থাকায় প্রাথমিক অনুমোদন পাওয়া যায়নি। তিনি সুস্থ থাকলে তার হাতে কমিটি জমা দিয়ে প্রাথমিক অনুমোদন পাওয়া যেতে। এখন দলের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার কাছে কমিটি জমা দেয়া হয়েছে।এবারের কমিটিতে অনেকে হতাশ আবার অনেকের জন্য নতুন পাওয়া। সবকিছুর দোলাচলে এখন সময়ের অপেক্ষা প্রধানমন্ত্রীর অনুমোদনের।

আরও পড়ুন  নারায়ণগঞ্জে র‌্যাবের ৩৯ সদস্য করোনা আক্রান্ত

CNNcrimenews/ ভয়েস অফ এশিয়া।

আলোচিত সংবাদ

এ বিভাগের আরও

সর্বশেষ